Home / করোনা ভাইরাস / ক্ষুধার্ত মানুষ অপরাধে জড়াতে পারে

ক্ষুধার্ত মানুষ অপরাধে জড়াতে পারে

বিশিষ্ট সমাজ সেবক, রাজনীতিবিদ ও এ এন টিভির চেয়ারম্যান আসমা নূর বলেছেন, এখন যে পরিস্থিতি বিরাজ করছে তাতে সবার আগে মানুষের জীবন বাঁচাতে হবে। জীবনই যদি না বাঁচে তাহলে খাবার দিয়ে কী হবে। আবার বাঁচার জন্য খাবারের প্রয়োজন হবে। ফলে দুটোকেই গুরুত্ব দিতে হবে। ক্ষুধার্ত মানুষ অপরাধে জড়াবে। এ জন্যই মানুষের খাদ্য নিশ্চিত করতে হবে। তার আগে মানুষকে কাজ দিতে হবে।

তিনি বলেন, সম্প্রতি তৈরি পোশাক কারখানা খুলে দেওয়া হয়েছে। ধীরে ধীরে হয়তো অন্য সবই খুলে দেওয়া হবে। কিন্তু এটা আরেকটু দেরি করা প্রয়োজন ছিল। কেননা আমরা তো সংক্রমণটা এখনো নিয়ন্ত্রণে আনতে পারিনি। তিনি বলেন, ক্ষুধার্ত মানুষ খাবারের জন্য নতুন অপরাধে জড়াবে। যারা অপরাধপ্রবণ নয় তারাও অপরাধে জড়াবে। এটাকে মোকাবিলা করতে হলে এখন থেকেই কিছু উদ্যোগ নিতে হবে। যেমন এখন যারা ফ্রন্টলাইনে কাজ করছে, পুলিশ, চিকিৎসক, সংবাদকর্মী, সরকারি কর্মচারী- এদের সুরক্ষা দিতে হবে।

তিনি আরও বলেন, অপরাধ প্রবণতা নিয়ন্ত্রণে মানুষকে খাদ্য সহায়তা দেওয়া নিশ্চিত করতে হবে। সেই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়াতে হবে। সরকার যে তালিকা করেছে দরিদ্র মানুষের, সেটা ধরে খাবার পৌঁছে দিতে হবে। এখানেও স্বেচ্ছাসেবক হিসেবে ছাত্রদের কাজে লাগানো যেতে পারে। কাজ করলে আর সংকট থাকবে না। কিন্তু কর্মহীন থাকলে সংকট বাড়বে।

About admin

Check Also

করোনা দুর্গতদের পাশে স্কুলছাত্রী সাফা

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন মনিপুর হাই স্কুল অ্যান্ড কলেজ, শেওড়াপাড়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *