Home / Uncategorized / নোয়াখালীতে মেয়র মির্জা কাদেরের বিরুদ্ধে হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিল।

নোয়াখালীতে মেয়র মির্জা কাদেরের বিরুদ্ধে হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিল।

নোয়াখালীতে মেয়র মির্জা কাদেরের বিরুদ্ধে হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিল।

নিউজ ডেস্ক।।
.
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই এবং নোয়াখালীর বসুরহাট পৌরসভার বহুল আলোচিত মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।
.
হেফাজতে ইসলামের নোয়াখালী জেলা শাখার উদ্যোগে বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় জেলা জামে মসজিদ প্রাঙ্গণ থেকে এই সমাবেশ শুরু হয়ে জেলা প্রশাসন ভবনের সামনে শেষ হয়। কোম্পানীগঞ্জের একটি ওয়াজ থেকে দুই বক্তাকে আটক করে পুলিশে সোপর্দের প্রতিবাদে এই সমাবেশ ডাকা হয়েছে। এসময় হেফাজতে ইসলামের নেতারা প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসক এর কাছে ৪ দফা দাবিতে স্মারক লিপি জমা দেন।
.
হেফাজতে ইসলামের নোয়াখালী জেলা সভাপতি শিব্বির আহমদ বলেন, ‘ইসলাম কে রক্ষা করবে আলেমরা। এই ব্যক্তি কিভাবে আলেমদের কে পুলিশের কাছে সোপর্দ করে। কাদের মির্জা দুই বক্তাকে প্রকাশ্যে অপমান করেছেন। এই পাগলকে সরকার সামলাক না হয় পাগলা গারদে পাঠিয়ে দিক। ’
.
অনুষ্ঠানে মির্জা কাদেরের শাস্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেওয়া হয়। যতক্ষণ পর্যন্ত মির্জা কাদেরকে গ্রেফতার না করা হয় ততক্ষন পর্যন্ত আন্দোলন চলবে বলেন হেফাজতের বক্তরা। সমাবেশে মির্জা কাদেরকে পাগল বলেও আখ্যা দেন এবং মির্জা কাদেরের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেন।
.
উল্লেখ্য, গত বুধবার রাতে ওবায়দুল কাদেরের নিজ উপজেলা কোম্পানীগঞ্জের বড় রাজাপুর গ্রামের ছিদ্দিকিয়া নুরানি মাদ্রাসায় ওয়াজের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক কমিটির সহ-সভাপতি আবদুল কাদের মির্জা। ওই মাহফিলে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে আবদুল কাদের মির্জা দুই বক্তা মো. ইউনুছ ও ইমরান হোসেনকে আটক করে পুলিশে সোপর্দ করেন। পরদিন তাদের ৫৪ ধারায় আটক দেখিয়ে নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠায় পুলিশ। শুনানি শেষে আদালত তাদেরকে জামিনে মুক্তি দেন।

About নিজস্ব প্রতিবেদক

Check Also

সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের দাবিতে উত্তাল নোয়াখালী।

সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের দাবিতে উত্তাল নোয়াখালী। নিউজ ডেস্ক।। .  নোয়াখালীতে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *