Home / করোনা ভাইরাস / পটুয়াখালীর মির্জাগঞ্জে করোনা সংক্রমণে ৩৫ জন শিশুকে খাদ্য সামগ্রী বিতরণ।

পটুয়াখালীর মির্জাগঞ্জে করোনা সংক্রমণে ৩৫ জন শিশুকে খাদ্য সামগ্রী বিতরণ।

মোঃ মাহমুদ হাসান, হাসান, মির্জাগঞ্জ উপজেলা সংবাদদাতাঃ পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার ৪নং দেউলী সুবিদখালী ইউনিয়ন পরিষদ অস্থায়ী কার্যালয় ৩৫ জন শিশু কে খাদ্য সামগ্রী বিতরণ করেন । শুক্রবার ( ০১ই মে) সকাল ১১ টায় এই কার্যক্রম শুরু করেন। করোনাভাইরাসের এই পরিস্থিতির মধ্যে অসহায় ও দরিদ্র পরিবারে খাদ্য যোগানে সরকারের পাশাপাশি ব্যক্তি পর্যায়েও এগিয়ে এসেছে অনেকে। এই সহযোগিতায় বড়দের জন্য চাল, ডাল, তেল, পেঁয়াজ থাকলেও শিশুদের বিষয়টি উপেক্ষিত রয়ে গেছে। তবে শিশুদের বিষয়টি বিবেচনায় নিয়ে কাজ করেছে সরকারের খাদ্য ও পুনর্বাসন অধিদপ্তর।

এসময় উপস্থিত থাকেন মোঃ শামসুর রহমান, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন চেয়ারম্যান দায়িত্বপ্রাপ্ত সচিব পটুয়াখালী জেলা ও খান মোঃ আবু বকর সিদ্দিকী, চেয়ারম্যান মির্জাগঞ্জ উপজেলা পরিষদ, মোঃ সরোয়ার হোসেন মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, মোঃ আজিজ হাওলাদার চেয়ারম্যান ০৪নং দেউলী সুবিদখালী ইউনিয়ন মোঃ ফারুক হোসেন খান, সাধারণ সম্পাদক জাতীয় শ্রমিক লীগ মির্জাগঞ্জ উপজেলা মোঃ মনিরুজ্জামান হাওলাদার “আহবায়ক” মির্জাগঞ্জ উপজেলা প্রেসক্লাব ও ই.উ.পি সদস্য সহ সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন, এ বিষয়ে মোঃ শামসুর রহমান বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন চেয়ারম্যান দায়িত্বপ্রাপ্ত সচিব পটুয়াখালী জেলা জানান, করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পরার পর শ্রমজীবী ও দরিদ্র জনগোষ্ঠীর অনেকেই পড়েছে খাদ্য সংকটে।

এই সংকটের ফলে বড়দের পাশাপাশি শিশুরাও খাদ্যাভাবে ভুগছে। অনেক হতদরিদ্র পরিবারের মাঝে শিশুদের নিয়মিত খাবার দিতে পারছেন না। ফলে অনেক শিশু না খেয়ে থাকছে । তবে এবার এসব শিশুদের ত্রাণ দেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার । স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে তালিকা তৈরি শেষে শিশুদের মাঝে খাবার বিতরণ করা হচ্ছে। মির্জাগঞ্জে প্রথমধাপে এই কর্মসূচির আওতায় ৩৫ জন শিশুকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। করোনা বিপর্যয় শেষ না হওয়া পর্যন্ত পর্যায়ক্রমে মির্জাগঞ্জ উপজেলায় বিভিন্ন ইউনিয়নে এই কর্মসূচিতে শিশুদের পুষ্টি নিশ্চিত করতে শিশুখাদ্য সহায়তা চলমান থাকবে ।

About admin

Check Also

চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার মহোদয়ের নেতৃত্বে ত্রান বিতরণ।

মোঃ রবিউল ইসলাম, চুয়াডাঙ্গা থেকে +8801984910935 চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার মহোদয় মোঃ জাহিদুল ইসলাম স্যারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *